Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পাবনা জেলার উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তিতে
বিস্তারিত

আমাদের ইউএনও মহোদয় জনাব মোঃ জাহাঙ্গীর আলম স্যার
গত দেড় বছর ধরে সাঁথিয়ায় কর্মরত আছেন! এরপূর্বে অনেক নির্বাহি কর্মকর্তা এসেছেন, এর চেয়েও অধিক সময়কাল থেকেছেন! কিন্তু একজন উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসাবে তাদেরকে কতজনই বা চিনেছেন বা চিনলেও মনে রেখেছেন! কিন্তু বর্তমান ইউএনও জনাব মোঃ জাহাঙ্গীর আলমকে সম্ভবত সাঁথিয়ার অধিকাংশ মানুষ চেনেন, এমনকি এই তালিকায় দিন মজুর, কৃষক, ছাত্রছাত্রী ও বাদ নেই! উনার শুধু নাম শুনা নয় বরং উনাকে সরাসরিই চেনেন সাঁথিয়ার সকল পেশার অধিকাংশ মানুষ! ভিন্ন ভাবে বলা যেতে পারে তিনি তার কাজের মাধ্যমেই সাঁথিয়াবাসীর আস্থাভাজন হয়েছেন বা আস্তাভাজন করতে সাঁথিয়াবাসীকে বাধ্য করেছেন....

ইউএনও হল উপজেলার নির্বাহি প্রধান! তাদের কাজই হল প্রশাসনিক কাজের সমন্বয় সাধন করে কাজের গতিতে ত্বরান্বিত করা! বিভিন্ন সেক্টরের মাঝে যুগ যুগ হতে বিদ্যমান বিভেদ গুলিকে দূর করে, সকল সমন্বয়হীনতা সমন্বয় করে তিনি এই প্রশাসনিক কাজের গতি বৃদ্ধি করেছেন বহুগুণ!

পাশাপাশি প্রশাসনিক কাজের বাইরেও বিভিন্ন ধরনের সামাজিক ও সেবামূলক কাজ যেমন ছাত্র-ছাত্রীদের পাঠাভ্যাস বাড়ানোর জন্য " অন্বেষণ" লাইব্রেরী প্রতিষ্ঠা, সংস্কৃতি চর্চার জন্য উপজেলা শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা, উপজেলা ক্রীড়া সংস্থা প্রতিষ্ঠা, কুইজ শো আয়োজন, অফিসে হেল্পডেস্ক স্থাপন, সিসিটিভি ক্যামেরা স্থাপন ও একটি গ্রামের সকল মানুষকে স্বাক্ষরতা দিয়ে আদর্শ গ্রাম প্রতিষ্ঠা সহ ব্যক্তিগত ভাবে বিভিন্ন অসহায় দুঃস্থ মানুষকে বা রোগীকে প্রয়োজন মাফিক সাহায্য সহযোগিতা, বিভিন্ন স্কুল/ এতিমখানায় ছাত্রছাত্রীদের স্কুল ড্রেস বিতরণ ইত্যাদি কাজ করে সাঁথিয়া বাসীর মন জয় সহ জেলা প্রশাসক সহ সকল উর্দ্ধোতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন!

আজ তারই স্বীকৃত স্বরুপ তিনি "জেলা শ্রেষ্ট কর্মকর্তা" হিসাবে পুরষ্কৃত হলেন! আজ জেলা পরিষদের প্রধান নির্বাহি কর্মকর্তা মহোদয় তাকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করেন! উল্লেখ্য ইতিমধ্যেই সাঁথিয়া উপজেলা টিম রাজশাহী বিভাগীয় শ্রেষ্ঠ উপজেলা টিম হিসাবে পুরষ্কৃত হয়েছে! বলা চলে পরোক্ষভাবে সেটিও উনারই, কারণ উনিই তো টিম লিডার!

আশা করা যায়, যদি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসাবে কাউকে পুরষ্কৃত করা হয় সেটিও হবেন আমাদের উপজেলা নির্বাহি কর্মকর্তা!

ছোট মানসিকতা নিয়ে স্বার্থপরের মত বলতে চাই না, আপনি সাঁথিয়া থাকুন আরো বহুদিন! বরং আপনার এই সেবার মানসিকতা উত্তরোত্তর বৃদ্ধি পাক বহুগুণে এবং তার ছড়িয়ে পড়ুক জেলা ও বিভাগীয় সীমানা ছাড়িয়ে পুরো দেশে! আপনার এই মানসিকতা ছড়িয়ে পড়ুক আমাদের সবার মাঝে!

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
24/07/2018
আর্কাইভ তারিখ
30/05/2019